Templates by BIGtheme NET
Home / খেলাধুলা / ৫৮ বছর পর ইতিহাসে ওয়েলস

৫৮ বছর পর ইতিহাসে ওয়েলস

নতুন ইতিহাস গড়ল ওয়েলস। দীর্ঘ ৫৮ বছর পর প্রথমবারের মতো বড় কোন টুর্নামেন্টের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করল তারা।

আসলে সৌভাগ্যই বলতে হয় বেল-রামসেদের। শেষ ম্যাচে এক পয়েন্ট প্রয়োজন। প্রতিপক্ষ বসনিয়া হার্জেগোবিনা। অথচ শনিবার এই খর্বশক্তির হার্জেগোবিনার কাছেই হার মানে ওয়েলস। তাও আবার ২-০ ব্যবধানে।

কিন্তু ওয়েলসের রাস্তা প্রশস্ত করে দেয় আরেকটি পরিসংখ্যান। যে পরিসংখ্যানে ইজরাইলের প্রয়োজন ছিল সাইপ্রাসকে হারানোর। কিন্তু শনিবার সাইপ্রাস উল্টো ২-১ গোলে ইজরাইলকে পরাজয়ের স্বাদ উপহার দেয়। এর ফলেই ফ্রান্সে অনুষ্টিত হতে যাওয়া ২০১৬ ইউরোর মূল পর্বে জায়গা করে নিল ওয়েলস।

এর আগের ঘটনাটা প্রায় ছয় দশক আগের। ১৯৫৮ বিশ্বকাপে শেষবারের মতো চূড়ান্ত পর্বে খেলেছিল ওয়েলস। এরপর আর কোন বড় টুর্নামেন্টের বাছাইপর্বের বাধা পেরুতে পারেনি তারা। এবার গ্যারেথ বেল আর অ্যারন রামসিদের নিয়ে সেটাই করে দেখালেন ক্রিস কোলম্যান।

শনিবারের অন্যান্য ম্যাচে হল্যান্ড ২-১ গোলে খাজাখস্তানকে, তুর্কি ২-০ গোলে চেকপ্রজাতন্ত্রকে, নরওয়ে সমান ব্যবধানে মাল্টাকে, ক্রোয়েশিয়া ৩-০ গোলে বুলগেরিয়াকে এবং বেলজিয়াম ৪-১ গোলে অ্যান্ডোরাকে পরাজিত করে। তাছাড়া আইসল্যান্ড ও লাটভিয়ার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়।

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful