Templates by BIGtheme NET
Home / খেলাধুলা / ‘২০০ রানের মধ্যে আটকা পড়ল ওয়েস্ট ইন্ডিজ’

‘২০০ রানের মধ্যে আটকা পড়ল ওয়েস্ট ইন্ডিজ’

ক্রীড়া প্রতিবেদক: টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করা বাংলাদেশ জয়ে চোখ রেখে আজ নেমেছে ওয়ানডে লড়াইয়ে। টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে তিন ম্যাচ ওয়ানডের প্রথমটিতে আগে ব্যাট করতে নেমে দলীয় দুইশও করতে পারেনি ক্যারিবীয়রা।

মিরপুর শেরে-ই-বাংলায় টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন উইন্ডিজ অধিনায়ক রোভম্যান পাওয়েল। মাশরাফি-মুস্তাফিজ-সাকিবদের আঁটসাট বোলিংয়ে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৫ রানেই থামতে হয়েছে উইন্ডিজকে। জয় পেতে হলে এই রান তাড়া করতে হবে তামিম-লিটন-মুশফিকদের।

টেস্ট সিরিজে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশে বল হাতে একক আধিপত্য ছিল স্পিনারদের। তবে ওয়ানডের শুরতে আজ নিজেদের জানান দিয়েছেন টাইগার পেসাররাও। মাশরাফি ও মুস্তাফিজের সমান তিনটি করে মোট ৯ উইকেটের ৭টিই নিয়েছেন পেসাররা।

দুই বছর পর ওয়ানডে দলে ডাক পাওয়া ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো ওয়েস্ট ইন্ডিজের হয়ে আজ মাঠে নেমেছেন। তার সঙ্গে স্কোয়াডে ফেরা অলরাউন্ডার রোস্টন চেইজও ছিলেন একাদশে। তবে ব্যাট হাতে ক্যারিবীয় দানবদের ঝড় তুলতে দেননি বাংলাদেশি বোলাররা।

ব্যাট হাতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ইনিংস এসেছে সাই হোপের কাছ থেকে। ৫৯ বলে ৩ চারে ৪৩ রানের পর মাশরাফির বলে মিরাজের হাতে ধরা পড়েছেন তিনি।  দীর্ঘদিন পর দলে ডাক পাওয়া ব্রাভো বল খেয়ে উইকেটে আকড়ে থাকার চেষ্টা করলেও বেশিদূর যেতে পারননি তিনি। ইনিংসের ২১তম ওভারে ৫১ বল খেলে ১৯ রানে মাশরাফির শিকার হয়েছেন তিনি।

এছাড়া মারলন স্যামুয়েলস ২৫ ও অধিনায়ক রোভম্যান পাওয়েল আউট হয়েছেন ১৪ রান করে। তবে শেষ দিকে ঝড়ো ব্যাটিংয়ে ৩৬ রান করে দলের সংগ্রহ বাড়াতে ভূমিকা রেখেছেন কেমো পল।

এরআগে রোস্টন চেজ ঝড় তোলার চেষ্টা করলেও তাকে থামিয়ে দেন মুস্তাফিজ। ইনিংসের ৪৮তম ওভারে মুস্তাফিজের বলে মিরাজে হাতে ধড়া পরার আগে ৩৮ বলে ১ চার ও ১ ছয়ে ৩২ রান করেন উইন্ডিজ এ মারকুটে ব্যাটসম্যান।

বল হাতে দলীয় অধিনায়ক মাশরাফি ১০ ওভারে ৩৫ রানের খরচায় নেন ৩টি উইকেট। তার সমান ওভার করে ৩ উইকেট নিতে মুস্তাফিজ দেন ৩০ রান। তবে বল হাতে বেহিসেবী রান দিয়েছে রোবেল হোসেন। বল হাতে একটি উইকেট নিলেও ১০ ওভারে রান দিয়েছেন মুস্তাফিজের দিগুণ (৬১)। এছাড়া মিরাজ ও সাকিব একটি করে উইকেট নেন।

About Tareq Hossain

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful