Templates by BIGtheme NET
Home / অন্যান্য / সয়া-সবজির পোলাও

সয়া-সবজির পোলাও

উপকরণ– সয়া বড়ি-১০০গ্রাম, হাড়সহ গরুর মাংস-১কেজি, ফুলকপি-১/২কাপ টুকরা করে কাটা, ব্রকলি-১/২কাপ, গাজর-১/২কাপ, মটরশুঁটি-১/২কাপ, বাসমতি চাল-৩০০গ্রাম, পেঁয়াজ কুচি-১কাপ, পেঁয়াজবাটা-২টেবিল-চামচ, আদা বাটা-১টেবিল-চামচ, রসুন বাটা-১/২আধা টেবিল-চামচ, মরিচ গুঁড়া-১/২চা-চামচ, ধনে গুঁড়া-১চা-চামচ, জিরা গুঁড়া-১/২চা-চামচ, দারুচিনি-২-৩ টুকরা, এলাচি-৩/৪টি, লবঙ্গ-৪/৫টি, গোলমরিচ-১০/১২টি, তেজপাতা-২টি, তেল/ঘি-১কাপ, কাঁচামরিচ-৬/৭টি, লবণ-স্বাদমতো। যেভাবে তৈরি করবেন- সয়া বড়ি গরম পানিতে ভিজিয়ে রেখে কিছুক্ষণ পর ঘি দিয়ে হালকা ভেজে নিতে হবে।
-মাংস ছোট টুকরা করে কেটে ধুয়ে নিয়ে সব বাটা ও গুঁড়া মসলা মাখিয়ে ৩০ মিনিট রাখতে হবে। হাঁড়িতে তেল/ঘি, পেঁয়াজ কুচি, গরম মসলা, তেজপাতা ভেজে মাংস ঢেলে দিয়ে ভালো করে নেড়ে ঢেকে দিতে হবে।

-মাঝেমধ্যে নেড়ে ভালো করে কষিয়ে নিতে হবে। পরিমাণমতো পানি দিয়ে সেদ্ধ করে ভুনা ভুনা হয়ে এলে তাতে সব সবজি দিয়ে মসলা থেকে মাংস-সবজি আলাদা করে তুলে রাখতে হবে।

-এবার চাল ধুয়ে মসলার হাঁড়িতে ঢেলে নাড়াচাড়া করে ২-৩ কাপ গরম পানি ও লবণ দিয়ে ঢেকে দিতে হবে। ভাত ফুটে উঠলে কিছু ভাত ওপর থেকে তুলে মাংস ও সবজি ছড়িয়ে দিয়ে আবার ভাত দিয়ে ওপরে কাঁচামরিচ ফালি ও সয়াবড়ি দিয়ে ১৫-২০ মিনিট দমে রাখতে হবে।

-ব্যাস তৈরি হয়ে গেলো মজাদার সয়া-সবজির পোলাও। গরম গরম খেতে দারুণ মজা

 

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful