Templates by BIGtheme NET
Home / খেলাধুলা / স্মিথ-ওয়ার্নারের বিশ্বকাপে খেলা হবে না।

স্মিথ-ওয়ার্নারের বিশ্বকাপে খেলা হবে না।

ক্রীড়া ডেস্ক : বৃহস্পতিবার এক বছরের নিষেধাজ্ঞা মুক্ত হয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়ার আসন্ন বিশ্বকাপ স্কোয়াডে তারা দুজন অটোমেটিক চয়েস, এমনটাই ভাবছেন ক্রিকেটপ্রেমিদের। এমনকী অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্কারও তাদের নিয়ে পরিকল্পনা করছেন। কিন্তু ভিন্ন কথা জানিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। তার মতে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা নাও পেতে পারেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা দুই তারকা ক্রিকেটার স্মিথ-ওয়ার্নার। কারণ, বর্তমানে অস্ট্রেলিয়ার দল যেভাবে পারফর্ম করছে তাতে এই কম্বিনেশন ভেঙে বিশ্বকাপের ১৫ জনের স্কোয়াডে স্মিথ-ওয়ার্নারকে জায়গা দেওয়াটা হবে কঠিন কাজ।

ফিঞ্চ বলেছেন, ‘আসলে এটা খুবই কঠিন কাজ হবে। যখন আমাদের দল খুবই ভালো খেলছে। সেক্ষেত্রে কাউকে দলের কোনো পজিশনে ফিট করা কঠিন হবে। সেটা যে কেউ হোক না কেন। দিনশেষে স্মিথ-ওয়ার্নারকে দলে নেওয়ার ক্ষেত্রে টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকদের কঠিন পরীক্ষার মুখে পড়তে হবে। এক্ষেত্রে কাকে রেখে কাকে খেলাবেন? একজনকে দলে নিতে গেলে আর একজনকে বাদ দিতে হবে। যেটা খুবই কঠিন কাজ।’

অস্ট্রেলিয়ার ভারত সফরের আগে ধারনা করা হচ্ছিল স্মিথ-ওয়ার্নার ফিরলে উসমান খাজাকে বাদ দেওয়া হবে। কিন্তু ভারত সফরে দুর্দান্ত খেলেছেন খাজা। ভারতের পর পাকিস্তানের বিপক্ষেও হাসছে তার ব্যাট। জানুয়ারিতে পুনরায় অস্ট্রেলিয়া দলে ডাক পাওয়ার পর ফিঞ্চের সঙ্গে উদ্বোধনী জুটিতে এ পর্যন্ত খাজা ৫৫.৩৬ গড়ে ৬০৯ রান তুলেছেন। তাদের উদ্বোধনী জুটিতে টানা আট ছয় ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া। তাকে কিভাবে বাদ দেবেন নির্বাচকরা?

তারপরও ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথের মতো খেলোয়াড়দের জন্য জায়গা ছেড়ে দিতে প্রস্তুত বলে জানিয়েছেন খাজা। কারণ, উদ্বোধনী জুটিতে তার চেয়েও বিশ্বস্ত নাম ডেভিড ওয়ার্নার। যিনি ফিঞ্চের সঙ্গে ওয়ানডেতে ইনিংসের গোড়াপত্তন করতে এসে ৪ হাজার ৩০০ রান তুলেছেন। সেঞ্চুরি করেছেন ১৪টি! তার সঙ্গে ফিঞ্চের জুটি যে বিস্ফোরক!

অন্যদিকে স্মিথ তার কুনুইর ইনজুরি কাটিয়ে কেবল ফিরেছেন। তাকে মিডল অর্ডারে জায়গা করে দিতে বাদ পড়তে পারেন শন মার্শ কিংবা পিটার হ্যান্ডসকম। কিন্তু মার্শ, হ্যান্ডসকম ও অলরাউন্ডার মার্কাস স্টয়েনিস নিজেদের প্রমাণ করেছেন। গ্লেন ম্যাক্সওয়েল লোয়ার অর্ডারে পরীক্ষিত সৈনিক। তার উপর স্মিথ-ওয়ার্নারের অবর্তমানে অস্ট্রেলিয়ার বর্তমান স্কোয়াডটি দারুণ খেলছে। তাদের মধ্যে বোঝাপোরাও চমৎকার।

শেষ পর্যন্ত দেখার বিষয় কাদের পরিবর্তে দলে জায়গা পান স্মিথ-ওয়ার্নার। নাকি তাদের রেখেই বিশ্বকাপ মিশনে ইংল্যান্ড যায় অজিরা দেখার বিষয়।

About Tareq Hossain

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful