Templates by BIGtheme NET
Home / বিনোদন / সালমানের যে ছবিগুলো বক্স অফিস কাঁপিয়ে তুলেছে

সালমানের যে ছবিগুলো বক্স অফিস কাঁপিয়ে তুলেছে

দেশিয় ছবির হালচাল যেখানে নাজুক সেখানে পাশের দেশ ভারতে চলছে রমরমা সিনেমা বাণিজ্য।

সুপারস্টারদের ছবি মুক্তি মানেই একের পর এক রেকর্ড। বাণিজ্যের দিক দিয়ে আজ এই ছবি রেকর্ড করলো তো, পরশু সেই ছবিকে ডিঙিয়ে রেকর্ড গড়ছে অন্য আরেকটি ছবি।

এই চর্চা বলিউডে চলছে হরহামেশায়। আর সেই দৌড়ে সবাইকে ছাড়িয়ে গেলেন বলিউড সুপারস্টার অভিনেতা সালমান খান। সদ্য মুক্তি পাওয়া তার অভিনীত ‘প্রেম রতন ধন পায়ো’ অতীতের সব রেকর্ড ভেঙে দিয়ে মুক্তির প্রথম দিনে অর্জিত অর্থের দিক দিয়ে সর্বাগ্রে তার অবস্থান। তারচেয়ে বড় বিষয় হচ্ছে মুক্তির তিন দিনেই সালমান অভিনীত সুরজ বারজাত্যের এই ছবি আয় করে ফেলেছে ১০০ কোটি রুপি।

মুক্তির প্রথম দিনে অতীতের সব রেকর্ড ছাড়িয়ে সাড়ে ৪২ কোটি রুপি আয় করেছে ছবিটি। আর এরই সাথে শাহরুখ অভিনীত ‘হ্যাপী নিউ ইয়ার’ ছবিটিকেও প্রথম স্থান থেকে পেছনে ফেলে দিল সালমানের ‘প্রেম রতন’। শুধু শাহরুখ নয়, এই ছবির মধ্য দিয়ে সালমান নিজেকেও ছাড়িয়ে গেলেন। কারণ ‘বজরঙ্গি ভাইজান’ মুক্তির প্রথম দিনেও এত আয় করতে পারেনি। এছাড়া আমির খানের ‘পিকে’কেও ছাড়িয়ে যায় ‘প্রেম রতন ধন পায়ো’। এই পর্যন্ত ১০০কোটি রুপির ঘরে পৌঁছানো সালমানের সিনেমাগুলোর খোঁজ খবর নিতে পারেন:

দাবাঙ্গ: সালমান খানের শত কোটি রুপির বাণিজ্য মূলত শুরু হয় ‘দাবাঙ্গ’ ছবির মধ্য দিয়ে। চুলবুল পান্ডের মত জটিল ও কঠিণ চরিত্র নিয়ে প্রথমবার সালমানকে দেখা যায় রুপালি পর্দায়। এই ছবিটিতে প্রথমবার দেখা যায় সোনাক্ষি সিনহাকে। এছাড়া মালাইকা অরোরার একটি আইটেম গান ‘মুন্নি বদনাম’ ব্যাপকভাবে সাড়া ফেলেছিল। ছবিটি সেসময় ১৩৮ কোটি রুপি ব্যবসা করে।

রেডি: বডিগার্ডের মত সে বছর সালমান খানের আরো একটি ছবি মুক্তি পায়। আনিস বাজমি’র পরিচালনায় ‘রেডি’ ছবিটিও সে বছর বক্স অফিস কাঁপিয়ে তুলে। সালমান-অসিন অভিনীত ‘রেডি’ ছবিটি শুধু ভারতেই ব্যবসা করে ১৩০ কোটি রুপি।

বডিগার্ড: ২০১১ সালের ৩০ আগস্ট মুক্তি পায় সালমান-কারিনা জুটির সবচেয়ে বাণিজ্যিক ছবি বডিগার্ড। সিদ্দিকের পরিচালনায় সে বছর ছবিটি বক্স অফিসে দারুণভাবে সফল হয়। ছবির বেশ ক’টি গান সে সময় সবার মুখে মুখে ছড়িয়ে যায়। সেই সাথে ছবিটি ব্যবসা করে ১৪৮. ৮৬ কোটি রুপি।

এক থা টাইগার: মেধাবী নির্মাতা কবির খানের সাথে সালমান খানের প্রথম ব্যবসাসফল ছবি ‘এক থা টাইগার’। এই ছবিতে সালমানের বিপরীতে অভিনয় করেন বলিউডের আবেদনময়ী অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। ইন্ডিয়ান র’ এবং পাকিস্তানি এজেন্টের মধ্যে প্রেমের কাহিনী নিয়ে নির্মিত এই ছবিটি ১৯৮.৭৮ কোটি রুপি।

দাবাঙ্গ ২: ‘দাবাঙ্গ’ ছবির জনপ্রিয়তা কাজে লাগিয়ে এর ঠিক দু’বছর পর সালমান খানের ভাই আরবাজ খান হাত দেন ‘দাবাঙ্গ ২’ নির্মাণের। যদিও দাবাঙ্গ এর প্রথম সিক্যুয়াল করেছিলেন অভিনব সিনহা। এই ছবিতে মালাইকার কোমর দোলানো না থাকলেও সালমানের সাথে এবার আইটেম গানে তাল দেন কারিনা কাপুর। ছবিটি যথারীতি ১৭৫ কোটি রুপি বাণিজ্য করে।

জয় হো: ‘জয় হো’ সালমানের ক্যারিয়ারে অন্যতম একটি ছবি। অন্যান্য ছবির মত এই ছবিতে সালমানীয় বিষয়াদি না থাকলেও সবাইকে অবাক করে দিয়ে ঠিকই বক্স অফিসে ঝড় তুলে ‘জয় হো’। ভিন্ন ঘরানার এই ছবিটিও শুধু ভারতেই ১০২.৫৮ কোটি রুপি আয় করে।

কিক: ২০১৪ সালে মুক্তি পাওয়া ভারতের সবচেয়ে হিট ছবিগুলোর একটি সুপারস্টার অভিনেতা সালমান খানের ‘কিক’। অ্যাকশন, রোমান্স, কমেডি আর আবেগ মিশ্রিত ছবিটি দর্শক দারুণভাবে গ্রহণ করেন। এই ছবিতে জ্যাকুলিন ফার্নান্দেজের অভিনয়ও ছিল চম’ৎকৃত হওয়ার মত। তাছাড়া এই ছবিতেই প্রথমবারের মত সুপারস্টার অভিনেতা সালমান খানের সাথে অভিনয় করেন মেধাবী অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। ছবিটি সবাই এতটাই ভালোভাবে গ্রহণ করেন যে, সালমান তার ক্যারিয়ারে প্রথমবার ২০০ কোটি রুপির চূড়া স্পর্শ করে ফেলেন।

বজরঙ্গি ভাইজান: এই ছবি শুধু বলিউডের চলতি বছরে ইতিহাসে নয়, বরং এখন পর্যন্ত ভারতীয় সিনেমায় মুক্তিপ্রাপ্ত সকল ছবিকে ছাড়িয়ে গেছে। এক থা টাইগারের পর ফের মেধাবী নির্মাতা কবির খানের সাথে একট্টা হয়ে অভিনয় করলেন সালমান। ভারত-পাকিস্তানের মধ্যকার কাঁটাতার আর প্রেমের গল্প নিয়ে এই ছবি পুরো ভারতবাসীকে চোখের জল ফেলতে বাধ্য করেছে। আবেগ মথিত হয়েছেন পকিস্তানিরাও। কারিনা কাপুর ও ছোট্ট মেয়ে হারশালি মালহোত্রা এবং মেধাবী অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকীর নেচারাল অভিনয় মুগ্ধ করেছে দর্শকদের। আর তাই ছবিটি মুক্তির সাথে সাথেই বক্স অফিস মাৎ করে দিয়েছে। এখন পর্যন্ত ‘বজরঙ্গি ভাইজান’ আয় করেছে ৬২৬ কোটি রুপি। সালমানের ক্যারিয়ারে এই ছবিিএকচ্ছত্র সাফল্য হয়ে গেঁথে থাকবে।

দীর্ঘ প্রতীক্ষার পর মেধাবী নির্মাতা সুরজ বারজাত্যের ছবিতে একসঙ্গে ফিরলেন ‘ভাইজান’ খ্যাত অভিনেতা সালমান খান। আর সেই সাথে প্রথমবারের মত অনিল কাপুর কন্যা সোনম কাপুরের সাথে হলেন জুটিবদ্ধ। এমনিতেই সালমান মানে বক্স অফিস হিট, সেই সাথে ছবিটি আর কারো নয় সালমান খানের প্রথম নির্মাতা সুরজ বারজাত্যের ছবি যে এটি!

এরআগে এই নির্মাতার সাথে সালমান ম্যায় পেয়ার কিয়া, হাম সাথ সাথ হ্যায় এবং হাম আপকে হ্যায় কোন ছবিতে অভিনয় করে অভিনয়ের জগতে আলোচনায় আসেন। এখন দেখার বিষয় ‘প্রেম রতন’ দিয়ে এই রেকর্ডকে সালমান কোথায় বয়ে নিয়ে যান।

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful