Templates by BIGtheme NET
Home / খেলাধুলা / শচিনের ‘স্বপ্ন’ নিবাস

শচিনের ‘স্বপ্ন’ নিবাস

অনেক দিনের জমানো এক স্বপ্ন পূরন হয়েছে ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডুলকারের। নিজের স্বপ্নের বাড়ি। হ্যাঁ, স্বপ্নের মতোই। এমন বাড়ি রুপকথার গল্পেই পাওয়া যায়। কিন্তু শচিন তার বাড়ি তৈরি করে যেন রুপ কথাকেও হার মানিয়েছেন। ভারতের বান্দ্রা, পেরি ক্রোস রোডে গড়ে তুলেছেন তার এই স্বপ্নের বাড়ি।

Sachin-Tendulkar-New-Bandra-Mumbai-Shell-House6-500x356_0

শচিন তার খেলোয়ারি জীবন শুরু করেছিলেন লা-মার হাউজিং সোসাইটির ৬০০ স্কয়ার ফুটের এক ঘর থেকে। শচিন বলেন, ‘সবারই জীবনে কিছু স্বপ্ন থাকে, আমিও আমার স্বপ্ন পূরণ করেছি আমার স্বপ্নের বাড়ি করে। এই(পুরানো) বাড়িটি আমি খেলোয়ার কোটায় পেয়েছিলাম, এটা ছেড়ে দিচ্ছি যাতে অন্য কোন খেলোয়ার এখানে তার স্বপ্নের শুরু করতে পারে।’

image010-14

ডোরাব ভিলা নামের এই বাড়িটি একদিক থেকে দেখলে শঙ্খের মতো দেখা যাবে আবার অন্য দিক থেকে দেখলে ঝিনুকের মতো লাগবে। ঝিনুকের মধ্যে যেমন মুক্তা থাকে বাড়ির ভিতরেও এমনটাই আভাস পাওয়া যায়। সিড়ি ভেঙ্গে ভিতরে ঢুকতেই যেন কোন গল্পের রাজ্যে হারিয়ে যেতে হয়। ২০০৭ সালে ডোরাব ভিলা নামের এই বাড়িটি প্রায় ৩৫ কোটি রুপি দিয়ে কিনেছিলেন শচিন। সেখান থেকে নতুন করে বাড়িটি তৈরি করতে ২০১১ সালে এর খরচ পড়ে যায় প্রায় ৮০ কোটি রুপি।

Sachin-Tendulkars-New-House-Shell-House-2-520x370_0
চার তলা এই বাড়িতে ১০ টি রুম রয়েছে। প্রতি তলা ১৭১০ স্কয়ার ফুট থেকে ২০৬০ স্কয়ার ফুট মাপের করা হয়েছে। নিচের তলায় তিনটি রুমসহ পার্কিং বানানো হয়েছে। এক তলায় রয়েছে শুধু দুইটি বড় শোবার ঘর, দ্বিতীয় ও তৃতীয় তলায় বাচ্চাদের থাকার ঘর এবং চতুর্থ তলায় একটা বড়সর সুইমিংপুল বানানো হয়েছে। শচীনের মতে, বাড়ি এমন বানিয়েছেন যেন জীবনের সব দুশ্চিন্তা এই বাড়ির বাইরে রেখে শান্তিতে পরিবারের সাথে সময় কাটাতে পারেন।

securedownload3

যতটা সুন্দর করে এই বাড়ির প্রতিটা রুম তৈরি করা হয়েছে তেমনি যত্নের সাথে এই বাড়ির রান্নাঘর আর বাথরুমগুলোও বানানো হয়েছে। আধুনিক সুযোগ-সুবিধার পাশাপাশি পর্যাপ্ত প্রাকৃতিক আলো-বাতাসের ব্যবস্থা করা হয়েছে বাড়ির সব জায়গায়। ডিজাইনে বিশেষভাবে খেয়াল রাখা হয়েছে যাতে বাড়ির সব রুমে সামুদ্রিক ছোঁয়া থাকে। এমনকি বাড়ির অভ্যন্তরীণ সাজসজ্জায়ও রাখা হয়েছে সামুদ্রিক আবহ। বাড়িটি তৈরি এবং এর অভ্যন্তরীণ সাজে কিছু বিশেষ ধরনের পাথরের ব্যবহার করা হয়েছে, যা বলা হয় ভারতে প্রথমবারের মতো ব্যবহার করা হয়েছে।

10

এককথায় বলা যায় শচীনের ডোরাব ভিলা শচিনের মতোই অন্যতম।

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful