Templates by BIGtheme NET
Home / জাতীয় / লতিফের আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ

লতিফের আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ

সংসদ সদস্য পদ থেকে সদ্য পদত্যাগ করা ও আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা লতিফ সিদ্দিকীর টাঙ্গাইল-৪ আসন শূন্য হওয়ার গেজেট ইসিতে পাঠিয়েছে জাতীয় সংসদ সচিবালয়।

রোববার দুপুরে জাতীয় সংসদের সিনিয়র সচিব আশরাফুল মকবুল এ সংক্রান্ত একটি গেজেট কমিশনে পাঠিয়েছেন।

গেজেটে উল্লেখ করা হয়, জাতীয় সংসদের সদস্য আব্দুল লতিফ সিদ্দিকী গত ১ সেপ্টেম্বর পদত্যাগ করায় দশম জাতীয় সংসদের ১৩৩ টাঙ্গাইল-৪ আসনটি শূন্য করা হয়েছে।

এদিকে এর আগে লতিফ সিদ্দিকীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের পর তার সংসদ সদস্যপদ থাকা নিয়ে বিতর্ক দেখা দেয়। পরে তার সংসদ সদস্য পদের বিষয়ে সিদ্ধান্তের ভার ইসির উপর পড়ে। এর ফলে কমিশন গত ২৩ আগস্ট লতিফ সিদ্দিকী ও তার দল আওয়ামী লীগের প্রতিনিধিকে শুনানিতে ডাকে। কিন্তু ওই দিন লতিফ সিদ্দিকী ইসিতে উপস্থিত হয়ে কমিশনের কাছে সময় চাইলে শুনানি স্থগিত রাখা হয়।

সে হিসেবে আজ রোববার লতিফ সিদ্দিকীর শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

অন্যদিকে শুনানির কারণে আজকে ইসিতে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল উপস্থিত ছিলেন ও কিন্তু লতিফ সিদ্দিকীর পক্ষে কেউ উপস্থিত ছিল না।

এ বিষয়ে ইসির সিনিয়র নির্বাচন কমিশনার আব্দুল মোবারক বলেন, ‘আমরা কমিশনে বৈঠকে বসেছিলাম এ বিষয়ে বিকেলে সিদ্ধান্ত জানানো হবে। তবে উনি পদত্যাগ করায় এক্ষেত্রে কমিশনের কিছুই করার নেই বলে কমিশন শুনানি না করার বিষয়ে একমত হয়েছে।’

প্রসঙ্গত, বৃহস্পতিবার লতিফ সিদ্দিকীর স্বহস্তে লিখিত পদত্যাগপত্র স্পিকারের কাছে গৃহীত হয়। পদত্যাগপত্রটি বিধিসম্মত হলে সংসদে কার্যপ্রণালি বিধির ১৭৮(৩) অনুযায়ী বিষয়টি সংসদকে অবহিত করেন স্পিকার।

উল্লেখ্য, গেল বছর ২৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র সফরের সময় নিউইয়র্কে টাঙ্গাইল সমিতির এক অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী বলেন, ‘আমি কিন্তু হজ আর তাবলিগ জামাত দুটোর ঘোরতর বিরোধী। আমি জামায়াতে ইসলামীর যতোটা বিরোধী, তার চেয়ে বেশি হজ আর তাবলিগের বিরোধী।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে তা প্রকাশের পর শোরগোল ওঠে। তাকে গ্রেপ্তার এবং মন্ত্রিসভা থেকে বাদ দেয়ার দাবি তোলে ইসলামী বিভিন্ন সংগঠন। পরবর্তীতে তাকে মন্ত্রিসভা ও আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। এমনকি রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় তার নামে বেশ কয়েকটি মামলাও হয়। দেশে ফেরার পর ওই মন্তব্যকে কেন্দ্র করে বিভিন্ন মামলায় নয় মাস কারাগারে কাটাতে হয় টাঙ্গাইলের এই সাংসদকে। সম্প্রতি জামিনে মুক্তি পান তিনি।

সেই সঙ্গে গত মঙ্গলবার সংসদে বক্তব্য দিয়ে লতিফ সিদ্দিকী সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন।

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful