Templates by BIGtheme NET
Home / খেলাধুলা / রনি না সাব্বির, কে হবেন ফাইনালের নায়ক?

রনি না সাব্বির, কে হবেন ফাইনালের নায়ক?

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতিয় আসরের সবচেয়ে সাড়া জাগানো বোলার নিঃসন্দেহে আবু হায়দার রনি। টুর্নামেন্টের শুরু থেকেই নিজের দিকে সবার দৃষ্টি ফেরাতে বাধ্য করেছিলেন। ম্যাচে চার উইকেট নিয়েছেন এখন পর্যন্ত দুইবার। ১১ ম্যাচে ২১ উইকেট নিয়ে টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকার শীর্ষে আছেন তিনি।

অন্যদিকে শুরুতে হতাশ করলেও দ্বিতীয় ইলিমিনেটর এবং কোয়ালিফায়ারে বিস্ময়কর পারফরম্যান্স উপহার দিয়েছেন সাব্বির রহমান। ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে ইলিমিনেটর রাউন্ডে খেলেছেন ৪১ রানের অসাধারণ এক ইনিংস। আর দ্বিতীয় কোয়ালিফায়ারে তো সাব্বির একাই গেইলের হঠাৎ না খেলার দুঃখ ভুলিয়ে দিলেন।

এমন দুই পারফরমারের মুখোমুখি লড়াইটা বেশ জমে উঠবে তাতে কোন সন্দেহ নেই। দলের জয়ে দু’জনই ভূমিকা রাখার চেষ্টা করবেন। শেষ পর্যন্ত কে সফল হবেন। আবু হায়দার রনি নাকি সাব্বির রহমান? পুরো টুর্নামেন্টজুড়ে দুর্দান্ত সফল হওয়া রনি কি পারবেন ফাইনালে তার বাম হাতের ভেলকি দেখাতে! নাকি জ্বলে উঠবে সাব্বিরের ব্যাট!

পারফরম্যান্সের বিচারে দারুণ ধারাবাহিক রনি। তবে ফাইনালের আগে মোটেও রনিকে নিয়ে ভাবছেন না সাব্বির। জানালেন আগে ফর্মে ছিলেন না বলে ঠিকমতো খেলতে পারেননি তাকে তবে শেষ দুই ম্যাচের মাধ্যমে ফিরে পেয়েছেন আত্মবিশ্বাস। এখন আর সমস্যা হবে না বলে মনে করেন তিনি। একটি শীর্ষ দৈনিককে তিনি এমনটাই জানিয়েছেন সাব্বির।

বললেন, ‘এর আগে ও কেমন বল করেছে, তা নিয়ে ভাবছি না। ফাইনালে ও বল করবে, ব্যাটিংয়ে থাকলে আমি খেলব, মারার বল পেলে মেরে দেব—এর বেশি কিছু নেই মাথায়। আগে ফর্মে ছিলাম না বলে ওর অনেক বলে ঠিকভাবে খেলতে পারিনি। গত দুটি ম্যাচ ভালো খেলে এখন ইনশা আল্লাহ ফর্মে আছি, আত্মবিশ্বাসও ফিরে পেয়েছি। এবার আর সমস্যা হওয়ার কথা নয়। তা ছাড়া ঘরোয়া ক্রিকেট ও বিভিন্ন সময় অনুশীলনে আবু হায়দারের বল খেলার অভিজ্ঞতা হয়েছে। কখনোই কঠিন মনে হয়নি ওর বল। তবে লাইন-লেংথ খুব ভালো, বিপিএলে তো খুবই ভালো বল করছে। ওকে বলতে পারেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের একমাত্র উইকেটশিকারি বোলার।’

শুরুতে নিষ্প্রভ থাকলেও নকআউট পর্বে এসেই দারুণভাবে জ্বলে উঠেছেন সাব্বির। পুরো টুর্নামেন্টে ১২ ম্যাচে ৯ ইনিংস ব্যাট করে ১৮০ করা সাব্বির শেষ দুই ম্যাচেই করেছেন ১২০ রান। তবে রনির মতে সব ব্যাটসম্যানেরই দুর্বলতা থাকে। চেষ্টা করবেন ভালো বোলিং করেই আটকাতে।

বললেন, ‘ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফরমার সাব্বির ভাই। এখন তো বাংলাদেশ দলের হয়েও অনেক ভালো খেলছেন। ওনার সবচেয়ে বড় শক্তির জায়গা বিগ হিটে। অনেক বড় বড় শট খেলতে পারেন সাব্বির ভাই। অবশ্য সব ব্যাটসম্যানেরই দুর্বল জায়গা থাকে, ওনারও নিশ্চয়ই আছে। আমার চোখে সেটা কী, তা এখন বলব না। চেষ্টা থাকবে ভালো বোলিং করে ওনাকে আটকাতে। তবে এটা ব্যক্তিগত কোনো লড়াই নয়। দলের প্রয়োজনে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী যেভাবে বল করা দরকার, সাব্বির ভাইকেও সেভাবেই বল করব।’

সাব্বির-রনি ছাড়াও ফাইনালের মঞ্চের নায়ক হতে পারেন বরিশালের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, লিটন দাস কিংবা আল আমিন হোসেন।  বিদেশি তারকারাও রয়েছেন এই দৃশ্যপটে। আহমেদ শেহজাদ, শোয়েব মালিক, রায়াদ এমরিত, আসহার জাইদি কিংবা কেভন কুপার যে কেউই হতে পারেন ফাইনাল জয়ের নায়ক।

তবে একটু আলাদা করেই চোখ থাকবে সাব্বির ও রনির দিকে। মঙ্গলবার পর্দা নামছে বিপিএলের তৃতীয় আসরের। এই দুজনের মধ্যে শেষ হাসিটা কে হাসবে তা জানতে অপেক্ষা করতে হবে ফাইনালের শেষবল পর্যন্ত।

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful