Templates by BIGtheme NET
Home / রাজনীতি / যুক্তরাষ্ট্রের কাছে অবস্থান স্পষ্ট করেছে বিএনপি

যুক্তরাষ্ট্রের কাছে অবস্থান স্পষ্ট করেছে বিএনপি

যুক্তরাষ্ট্রের কাছে নিজেদের অবস্থান স্পষ্ট করেছে বিএনপি। দলটির পক্ষ থেকে বলা হয়েছে, গণতান্ত্রিক প্রক্রিয়া ব্যাতিরেকে অন্য কোনো সিস্টেম আজকের বিশ্বে গ্রহনযোগ্য হতে পারে না, এটা প্রমাণিত। বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের মধ্যে পারস্পারিক সম্পর্ক আরো জোরদার করা যাবে যদি গণতান্ত্রিক প্রক্রিয়াকে শক্তিশালী করা যায়।

সোমবার বেলা ১১টায় বেগম খালেদা জিয়ার বাসভবনে সফররত মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের রাজনৈতিক বিষয়ক আন্ডার সেক্রেটারি থমাস শ্যাননের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। প্রায় ঘন্টা ব্যাপী বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড.আব্দুল মঈন খান, পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা রিয়াজ রহমান এবং সাবিহ উদ্দিন উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে মঈন খান বৈঠকের বিষয় বস্তু নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, ‘আমরা বলেছি, বিশ্বে মানুষ এখন শান্তি চায়, গণতন্ত্র চায়। গণতন্ত্র ব্যাতিরেকে অন্য কোনো সিস্টেম মানুষের কাছে গ্রহণযোগ্য হতে পারে না। আমরা বলছি বিএনপি একটি উদারগণতান্ত্রিক রাজনৈতিক দল। আমরা গণতান্ত্রিক প্রক্রিয়ায় বিশ্বাস করি এবং গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে ক্ষমতা হস্তান্তরে বিশ্বাস করি।’

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক জোরদার প্রসঙ্গে তিনি জানান, ‘বাংলাদেশের মানুষ যাতে তাদের ইচ্ছা নির্ভয়ে প্রকাশ করতে পারে সেই সুযোগ চায়। বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের সাথে পারস্পারিক সম্পর্ক আরো জোরদার হবে যদি গণতান্ত্রিক প্রক্রিয়াকে পুনরায় শক্তিশালী করা যায়।

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful