Templates by BIGtheme NET
Home / অর্থনীতি / ভুটানের প্রধানমন্ত্রী বাংলাদেশি ব্যবসায়ীদের সাথে বৈঠক করবেন

ভুটানের প্রধানমন্ত্রী বাংলাদেশি ব্যবসায়ীদের সাথে বৈঠক করবেন

অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশ ও ভুটানের মাঝে ব্যবসায়িক সম্পর্ক আরো দৃঢ় করতে আগামী ১২ এপ্রিল বাংলাদেশের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকায় দ্বিপাক্ষিক বৈঠকে বসবেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং।

রোববার রাজধানীর মতিঝিলে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই ভবনে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম এবং ভুটানের রাষ্ট্রদূত সোনাম তোবদেন রাবগের বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়।

সভায় এফবিসিসিআইর সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ এবং পরিচালক সুজিব রঞ্জন দাস, সংগঠনটির মহাসচিব হোসাইন জামিল উপস্থিত ছিলেন।

বাংলাদেশের সঙ্গে বাণিজ্য সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহ প্রকাশ করেছে ভুটান। এ লক্ষ্যে আগামী ১২ এপ্রিল  ঢাকায় দুই দেশের মধ্যে বৈঠক হবে।

রোববারের বৈঠকে জানানো হয়, আগামী ১২ এপ্রিল বৈঠকে ভুটানের প্রধানমন্ত্রী ছাড়াও দেশটির পররাষ্ট্রমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী এবং ২০ সদস্যের একটি ব্যবসায়ী প্রতিনিধিদল অংশ নেবে। বাংলাদেশের প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা, বাণিজ্যমন্ত্রী এবং বিদ্যুৎ প্রতিমন্ত্রী বৈঠকে উপস্থিত থাকবেন। ভুটানের প্রতিনিধিদলে নির্মাণ খাত, বিদ্যুৎ ও জ্বালানি, ভোগ্যপণ্য এবং পর্যটন ও সেবা খাতের প্রতিনিধিরা অংশ নেবেন।

উল্লেখ্য, ২০১৮-১৯ অর্থবছরে বাংলাদেশ ৩ দশমিক ৭২ মিলিয়ন মার্কিন ডলারের পণ্য ভুটানে রপ্তানি করে। ভুটান থেকে ১৮ দশমিক ১০ মিলিয়ন ডলারের পণ্য আমদানি করে। ভুটানে বাংলাদেশের রপ্তানি পণ্যগুলো হচ্ছে কৃষি, আকরিক, ওভেন গার্মেন্টস, প্লাস্টিক সামগ্রী এবং ওষুধ। ভুটান থেকে খনিজ পণ্য, সবজি, আয়রন ও স্টিল এবং টেক্সটাইল সামগ্রী আমদানি করা হয়।

About Tareq Hossain

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful