Templates by BIGtheme NET
Home / অন্যান্য / ব্লগারদের কাউন্সেলিং করবে পুলিশ

ব্লগারদের কাউন্সেলিং করবে পুলিশ

মুক্তমনা ব্লগারদের নিরাপত্তায় উদ্যোগী হয়েছে পুলিশ। প্রথমবারের মতো চট্টগ্রামে সৈকত বড়ুয়া নামে একজন ব্লগার পুলিশের নিরাপত্তা পাচ্ছেন। একইসঙ্গে ব্লগ-ফেসবুকে লেখালেখি মনিটরিং এবং ব্লগারদের কাউন্সেলিংয়ের সিদ্ধান্তও নিয়েছে পুলিশ।

ব্লগার হত্যা এবং জঙ্গিবাদি কর্মকাণ্ডের বিরুদ্ধে জনমত গঠনে বিভিন্ন পরিকল্পনাও তৈরি করছে চট্টগ্রাম নগর ও জেলা পুলিশ।

বেশ কয়েকজন মুক্তমনা ব্লগার নৃশংসভাবে খুন হওয়ার পর এ হত্যাকাণ্ড থামাতে এবং ব্লগে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে লেখালেখি নিয়ন্ত্রণে সদর দপ্তরের নির্দেশে চট্টগ্রামে পুলিশ এসব উদ্যোগ নিয়েছে।  এ বিষয়ে কার্যক্রম পরিচালনার জন্য পুলিশ সদর দপ্তরের নির্দেশে সিএমপি ও জেলায় স্পেশাল টাস্ক গ্রুপ (এসটিজি) গঠন করা হয়েছে।  পুলিশ সদর দপ্তর সারা দেশের সকল ইউনিটকে এ ধরনের গ্রুপ গঠনের নির্দেশ দিয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য্য বলেন, টাস্ক গ্রুপের সদস্যদের চট্টগ্রামে ব্লগার কতজন আছেন, তাদের বিষয়ে খোঁজখবর নেয়ার জন্য বলেছিলাম।  তারা তিনজনকে পেয়েছেন।  এদের মধ্যে দু’জন চট্টগ্রামে থাকেন না।  একজন আছেন, তাকে আমরা নিরাপত্তা দিচ্ছি।  তিনি ব্লগে কী ধরনের লেখালেখি করেন সেটাও আমরা খতিয়ে দেখছি।  নিরাপত্তা-কাউন্সেলিংয়ের বিষয়ে গ্রুপ ব্যবস্থা নেবে।

নগর পুলিশের সহকারি কমিশনার (বিশেষ শাখা) কাজেমুর রশিদ জানান, নিরাপত্তার স্বার্থে সৈকত বড়ুয়া নামে একজন ব্লগারের গতিবিধি সার্বক্ষণিক নজরে রাখছে পুলিশ। সৈকত বড়ুয়া বেসরকারি পোর্ট সিটি ইউনিভার্সিটির এমবিএ’র ছাত্র। তার বাড়ি বোয়ালখালী উপজেলায়। থাকেন খুলশীতে।

‘সৈকত বড়ুয়াকে সার্বক্ষণিক পুলিশ প্রহরা দেয়া তো আমাদের পক্ষে সম্ভব না। তবে আমরা তার গতিবিধি, যাতায়াত মনিটরিং করছি। প্রয়োজনে তাকে নিরাপত্তা সংক্রান্ত পরামর্শ দিচ্ছি। তিনি যেন কোন ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতির সম্মুখীন না হন, সে বিষয়ে আমরা সতর্ক আছি। ’ বলেন কাজেমুর রশিদ।

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful