Templates by BIGtheme NET
Home / বিদেশ / বাদশার আমন্ত্রণে হজে শহীদ ৪ বাংলাদেশির পরিবার

বাদশার আমন্ত্রণে হজে শহীদ ৪ বাংলাদেশির পরিবার

সৌদি আরবে সন্ত্রাসী হামলায় শহীদ চার বাংলাদেশির পরিবারের সদস্যরা এবার হজ পালন করছেন।

সৌদি বাদশাহ সালমানের আমন্ত্রণে তারা এই বিশেষ সুযোগ পেয়েছেন।

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আসির প্রদেশের আবহা শহরে গত ৬ আগস্ট স্থানীয় নিরাপত্তা বাহিনীর দপ্তরে একটি মসজিদে নামাজের সময় আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৭ জন নিহত এবং অনেকে আহত হন।

ওই ঘটনায় নিহতের মধ্যে চারজন বাংলাদেশি ছিলেন।

আরবনিউজের এক প্রতিবেদনে আরও জানানো হয়েছে, এ বছর বাদশার আমন্ত্রণ হজ করার সুযোগ পেয়েছেন মোট ২৪০০ জন।

তাদের মধ্যে ইসরালি হামলায় নিহত ১০০০ ফিলিস্তিনির পরিবারের সদস্য এবং আবহায় বোমা হামলায় নিহত চার জনের পরিবারের সদস্যরা রয়েছেন।

বোমা হামলায় নিহত এক বাংলাদেশির বাবা জাহেদ ইকবাল রাজকীয় অতিথি হিসেবে হজ পালনের সুযোগ পেয়ে বাদশার প্রশংসা করেছেন। আরবনিউজকে তিনি বলেন, সৌদি আরবের হজ প্রোগ্রামে কর্মকর্তারা আমাদের উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন। এই রাজকীয় পরিবেশ দেখে বিশ্বের মুসলিম সম্প্রদায়ের কল্যাণে সৌদি বাদশার আন্তরিকতা সম্পর্কে ধারণা পাওয়া যায়।

জাহেদ ইকবালকে সৌদি আরবে স্বাগত জানানোর সময় হজ প্রোগ্রামের নির্বাহী পরিচালক আব্দুল্লাহ বিন মুদলিজ আল-মুদালিজ বলেন, ওই বোমা হামলায় শহীদ এবং তাদের স্বজনদের সহানুভূতি জানাতে এই উদ্যোগ।

আব্দুল্লাহ বিন মুদলিজ আল-মুদালিজ জানান, কয়েক বছর আগে জেদ্দার বন্যার সময় ১৪ জনকে বাঁচাতে ভূমিকা রেখেছিলেন পাকিস্তানের ফরমান আলী খান। ওই শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে তার পরিবারকেও আমন্ত্রণ জানানো হয়েছিল।

 

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful