Templates by BIGtheme NET
Home / খেলাধুলা / বরিশালে স্কাই মিনি ম্যারাথন

বরিশালে স্কাই মিনি ম্যারাথন

বরিশালে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হল স্কাই মিনি ম্যারাথন। কাকডাকা ভোরে নগরীর কালেক্ট্রি পুকুরপাড় খ্যাত নগরভবনের সামনে জড়ো হতে শুরু করে প্রতিযোগীরা। এরও আগে থেকে সেখানে অবস্থান নেন দেড় শতাধিক স্বেচ্ছাসেবক। নাম নিবন্ধন ও টিশার্ট গ্রহণের পর ঘড়ির কাঁটায় ঠিক ৭টা ১৪ মিনিটে শুরু হয় ম্যারাথন। উদ্বোধনের সঙ্গে সঙ্গে দৌড় শুরু করেন চার শতাধিক প্রতিযোগী। নির্ধারিত ৪০ মিনিটে ৮ কিলোমিটার পথ অতিক্রম করেন ৫৬ জন প্রতিযোগী।

এর মধ্যে মাত্র ৩০ মিনিটে নির্ধারিত স্থান অতিক্রম করে চ্যাম্পিয়ন হন নগরীর একে (আছমত আলী খান) ইন্সটিটিউশনের এসএসসি পরীক্ষার্থী আবু বক্কর সিদ্দিক। ৩৪ মিনিটে আরও নয়জন প্রতিযোগী নির্ধারিত স্থান অতিক্রম করেন। এভারেস্ট একাডেমি, এ ফর অ্যাডভেঞ্চারের উদ্যোগে ও যুগান্তর স্বজন সমাবেশ বরিশালের সহ-আয়োজনে নগরভবনের সামনে স্কাই মিনি ম্যারাথনের উদ্বোধন করেন বরিশাল জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান। বিভিন্ন বয়সী নারী-পুরুষ প্রতিযোগীকে নিয়ে শুরু হওয়া মিনি ম্যারাথন নগরীর কাকলীর মোড়, জেলখানার মোড়, নতুনবাজার, চৈতন্য স্কুল মোড়, বাংলাবাজার মসজিদ মোড়, ভিআইপি সড়ক, বান্দ রোড, ক্লাব রোড, জিলা স্কুল মোড়, আবার কাকলীর মোড় হয়ে নগরভবনের সামনে এসে শেষ হয়। এর মধ্যে বিভিন্ন পয়েন্টে দৌড় প্রতিযোগীদের জন্য পানির ব্যবস্থা এবং পুরো আয়োজনে প্রাথমিক চিকিৎসা সরঞ্জামসহ অ্যাম্বুলেন্স, মাইক্রোবাস, মিনি পিকআপ ও মোটরসাইকেল বহর ছিল। পাশাপাশি সার্বিক নিরাপত্তায় স্বেচ্ছাসেবক ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরাও উপস্থিত ছিলেন। সড়কের দু’পাশে দর্শকদের ছিল উপচেপড়া ভিড়। সকাল সাড়ে ৮টায় নগরভবনের সামনে আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে প্রতিযোগিতায় বিজয়ী ১০ জনকে পুরস্কার প্রদান করা হয়। জেলা প্রশাসক ড. মো. গাজী সাইফুজ্জামানের সভাপতিত্বে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. গাউস। বিশেষ অতিথি পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার লুৎফর রহমান মণ্ডল, বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. জিয়াউল হক, বরিশাল বিএম কলেজের অধ্যক্ষ সম ঈমামুল হাকিম, জেলা ক্রীড়া সংস্থার আমিনুল ইসলাম সুরুজ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এভারেস্ট একাডেমির সিইও রাফা উদ্দিন সিরাজি, এ ফর অ্যাডভেঞ্চারের সিইও সৈয়দ নাজমুস শাকিব ও বাংলাদেশের প্রথম এভারেস্টজয়ী মুসা ইব্রাহীম। বরিশাল পর্বের পুরো অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন যুগান্তর তৃতীয় বরিশাল ব্যুরো প্রধান আকতার ফারুক শাহিন। প্রতিযোগিতায় দ্বিতীয় হন আবদুল্লাহ আল মামুন, তৃতীয় মুক্তাদির মঈন, চতুর্থ মো. নাসির, পঞ্চম শাকিব, ষষ্ঠ কপিল, সপ্তম মন্টু, অষ্টম বাপ্পি, নবম আরিফুল ও অনুপ দশম স্থান অর্জন করেন। এছাড়া নির্ধারিত সময়ের মধ্যে লক্ষ্যে পৌঁছানো আরও ৪৬ জনকে সনদপত্র প্রদান করা হবে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়। প্রতিযোগিতায় প্রথম ১০ জন আগামী ১৯ ডিসেম্বর বান্দারবানে স্কাই ম্যারাথনে অংশ নেবেন।

এছাড়া প্রতিযোগিতায় অংশ নেয়া

চার নারী প্রতিযোগীকেও বান্দরবানে অংশ নেয়ার সুযোগ দেয়া হয়েছে। ওই দিন বাছাই করা প্রতিযোগীদের নিয়ে ২১ কিলোমিটারের ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful