Templates by BIGtheme NET
Home / বিনোদন / ফয়সালের ‘ভালোবাসার শেষ খেয়াল’

ফয়সালের ‘ভালোবাসার শেষ খেয়াল’

কন্ঠশিল্পী ও সুরকার ফাহিম ফয়সালের একক অ্যালবাম ‘ভালোবাসার শেষ খেয়াল’ প্রকাশ হয়েছে গত বাংলা নববর্ষে। সেই থেকে অ্যালবামটির কাটতি ভালোই যাচ্ছে। মজার ব্যাপার হলো অ্যালবামটি শ্রোতা পাচ্ছেন সরাসরি অনলাইনে। প্রতিনিয়তই শ্রোতা অনলাইন থেকে নিজেদের পছন্দমতো গান ডাউনলোড করে নিচ্ছেন। কারণ পহেলা বৈশাখ থেকে পুরো অ্যালবামটি শ্রোতাদের সংগ্রহের সুবিধার্থে ‘ইটিউনস ডটকম ডটবিডি’, ‘কাইনেটিক মিউজিক’ ও ‘মিউজিক ভিলেজ’ এর প্লাটফর্মে পাওয়া যাচ্ছে। অ্যালবামটির সবকটি গানের সুর ও সংগীতায়োজনের ক্ষেত্রে ফয়সাল তার সবটুকু মেধা ও চেষ্টা ঢেলে দিয়েছেন, এমনটাই জানালেন তিনি।

অ্যালবামটি নিয়ে ফয়সাল বলেন, ‘বর্তমান সময়ে অ্যালবাম প্রকাশ ও প্রসারে সারা বিশ্বে অনলাইন মাধ্যম খুবই জনপ্রিয়। কারণ, পৃথিবীর যে কোনো স্থান থেকেই শ্রোতারা চাইলেই অ্যালবামটি সংগ্রহ করতে পারবেন। তাই আমি অনলাইন মাধ্যমকেই বেশি গুরুত্ব দিয়েছি। অ্যালবামটি প্রকাশের পর থেকে শ্রোতারা গানগুলো সংগ্রহ করছেন এবং বেশ ভালো সাড়া পাচ্ছি।

ফয়সাল আরো বলেন, ‘ভালোবাসার শেষ খেয়াল’ অ্যালবামটি আমার প্রিয় ক্যাম্পাস ঢাকা বিশ্ববিদ্যালয়ে ওপেন এয়ার কনসার্ট করে দর্শক-শ্রোতাদের হাতে তুলে দেয়ার কথা ছিল। কারণ আমি বিশ্বাস করি, একজন শিল্পীর মূল পরিচয় মঞ্চেই পওয়া যায়। কিন্তু দেশের সার্বিক পরিস্থিতির কারণে কনসার্টটি করা সম্ভব হয়নি। তবে বৈশাখ উপলক্ষ্যে আয়োজিত কয়েকটি কনসার্টে অ্যালবামের গানগুলো শ্রোতাদের জন্য পরিবেশন করা হয়। পরিস্থিতি স্বাভাবিক হলে অবশ্যই আমি কনসার্টটি করবো। আমার দৃঢ় বিশ্বাস সব শ্রেণীর শ্রোতারাই আমার এই অ্যালবামের গানগুলোকে আন্তরিকভাবে গ্রহণ করবেন। কারণ এই অ্যালবামের গানগুলো নির্মাণ করতে আমি অনেক সময় নিয়েছি। চেষ্টা করেছি আমার সর্বোচ্চটা দিয়ে সুর ও সংগীতায়োজন করার। যারা সংগীত পরিচালনা করেছেন তারা সর্বোচ্চ আন্তরিকতা প্রদান করেছেন। আর গানগুলো নির্মাণে আমার ব্যান্ড ‘স্বপ্নসুর’ এর সদস্যরাও সবসময় সহযোগিতা করেছেন। তাই আমি সবার কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞ। অ্যালবামের প্রতিটি গানেই নিজের ভালোলাগাকে প্রাধান্য দিয়েছি। তাই তাড়াহুড়ো না করে সংগীতাঙ্গনে আমার পথচলার ক্ষুদ্র অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে প্রতিটি গানই বেশ যত্ন সহকারে নির্মাণের চেষ্টা করেছি। গানের কথার উপর ভিত্তি করে প্রতিটি গানই নির্মাণ করেছি। পাশাপাশি কলকাতায়ও অ্যালবামটি মুক্তি দেওয়ার চেষ্টা চলছে।’

‘ভালোবাসার শেষ খেয়াল’ এর গান বর্তমানে প্রচার হচ্ছে দেশের সবকটি এফএম রেডিও এবং টেলিভিশন চ্যানেলে। অ্যালবামে গান আছে ৭টি। গানগুলো হচ্ছে- ‘নীলচে আকাশ’, ‘যাদুর ছায়া’, ভালোবাসার শেষ খেয়াল’, চোখের মাঝে চোখ’, ‘সিজদাহ করি তোমায় স্মরে’, ‘এখনই নামবে বৃষ্টি’ ইত্যাদি। গানের কথাগুলো লিখেছেন- জাহিদ আকবর, ইফতেখার সুজা, জাহিদ সাঁই, জেডএইচ শোভন, ফাহিম তীব্র ও ফাহিম ফয়সাল। সংগীতায়োজন করেছেন- সজিব দাস, সাজিদ সরকার, আমজাদ হোসাইন ও রাফি।

‘ইটিউনস.কম.বিডি’, ‘কাইনেটিক মিউজিক’ ও ‘মিউজিক ভিলেজ’ ছাড়াও অনলাইন মিউজিক ওয়েবসাইট ‘আইটিউনস’, অ্যামাজন’, স্পটিফাই’তেও অ্যালবামটি পাওয়া যাচ্ছে। অ্যালবামের কয়েকটি গানের মিউজিক ভিডিও নির্মাণ কাজেরও প্রস্তুতি চলছে বলে জানান তিনি। নির্মাণ শেষেই মিউজিক ভিডিওগুলো সবকটি টিভি চ্যানেলে প্রচার শুরু হবে।

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful