Templates by BIGtheme NET
Home / অর্থনীতি / পুঁজিবাজার স্থিতিশীল থাকবে: বাণিজ্যমন্ত্রী

পুঁজিবাজার স্থিতিশীল থাকবে: বাণিজ্যমন্ত্রী

বিনিয়োগকারীদেরকে হতাশ না হওয়ার পরামর্শ দিয়ে দেশের পুঁজিবাজার স্থিতিশীল থাকবে বলে আশ্বস্ত করেছেন বাণিজ্যমন্ত্রী  তোফায়েল আহমেদন।

আজ বৃহস্পতিবার রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) সম্মেলন কেন্দ্রে আয়োজিত ক্যাপিটাল মার্কেট এক্সপোর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আশ্বাসের কথা জানান।

সকাল সাড়ে ১১টার দিকে তিনি এই এক্সপোর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য আব্দুল কুদ্দুস, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার অধ্যাপক হেলাল উদ্দিন নিজামী এবং বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর জনাব আবুল কাশেম।

প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী বলেন, পুঁজিবাজারকে আরও শক্তিশালী করা প্রয়োজন। তার ধারাবাহিকতায় একটি স্থিতিশীল পরিবেশ বজায় থাকবে। বর্তমানে বাজারের মন্দা কেটে গেছে। এখন আর বিনিয়োগকারীদের হবার কিছু নেই।

তিনি বলেন, পুঁজিবাজার স্থিতিশীল থাকলে অর্থনীতির অন্য খাতগুলোতে ইতিবাচক প্রভাব পড়ে।

তিন দিনের এই মেলার দ্বিতীয় ও সমাপনী দিনে বিভিন্ন সেমিনারে অতিথি থাকবেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, জ্বালানি ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ব্যাংকিং ও আর্থিক বিভাগের সচিব ড. আসলাম আলম, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার মো. আরিফ খান, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও বিএসইসির সাবেক চেয়ারম্যান ড. এবি মির্জা আজিজুল ইসলাম, বিএসইসির সাবেক চেয়ারম্যান ফারুক আহমেদ সিদ্দিকী প্রমুখ।

এছাড়া অর্থনীতিবিদ, শিক্ষাবিদ, ব্রোকার, মার্চেন্ট ব্যাংকারসহ পুঁজিবাজার বিশেষজ্ঞরাও ৩ দিনব্যাপী এই এক্সপোর আলোচনায় অংশ নেবেন।

মেলার আয়োজক সংস্থা অর্থসূচকের সম্পাদক জিয়াউর রহমান জানান, পুঁজিবাজার সম্পর্কে যথেষ্ট বিভ্রান্তি রয়েছে। পুঁজিবাজার সম্পর্কে ভালো জানা না থাকাতেই এমন ভুল ভাবনার জন্ম হয়। সঠিক তথ্য উপস্থাপন করে এই ভুল ধারণা ভেঙ্গে দেওয়ার লক্ষ্যে, পুঁজিবাজারের ব্র্যান্ডিং এবং সচেতনতা বাড়ানোর লক্ষ্যেই বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপোর আয়োজন করা হয়েছে।

জিয়াউর রহমান জানান, এক্সপোর দর্শনার্থীদের জন্য র‌্যাফেল ড্রর আয়োজন রয়েছে। এতে প্রতিদিনই ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা, ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটের বিমান টিকেট (প্রতিদিন ঊভয় রুটে একটি করে), ল্যাপটপ (প্রতিদিন ১টি), স্মার্ট ফোনসহ (প্রতিদিন ৫টি করে) আকর্ষণীয় অনেক পুরস্কার থাকবে।

প্রসঙ্গত, বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৫ এর সহযোগী হিসেবে রয়েছে ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ), বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকারস অ্যাসোসিয়েশন (বিএমবিএ), বাংলাদেশ অর্থনীতি সমিতি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম), দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড একাউন্টেন্ট অব বাংলাদেশ (আইসিএবি), দ্য ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট একাউন্টেন্ট বাংলাদেশ (আইসিএমএবি), ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)।

এক্সপোতে টেলিভিশন পার্টনার হিসেবে একুশে টেলিভিশন (ইটিভি), নিউজপেপার পার্টনার হিসেবে সমকাল ও ফিন্যান্সিয়াল এক্সপ্রেস, রেডিও পার্টনার হিসেবে ঢাকা এফএম, পিআর পার্টনার হিসেবে ইমপেক্ট পিআর, ইভেন্ট পার্টনার হিসেবে মেকার এক্সপো, নেটওয়ার্ক পার্টনার হিসেবে থাকছে আম্বার আইটি, আইটি পার্টনার হিসেবে থাকছে গ্লোবাল ব্র্যান্ড।

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful