Templates by BIGtheme NET
Home / জাতীয় / পদ্মা সেতু কোনো স্বপ্ন নয় : সেতুমন্ত্রী

পদ্মা সেতু কোনো স্বপ্ন নয় : সেতুমন্ত্রী

পদ্মা সেতু কোন স্বপ্ন নয়, এটা এখন বাস্তবে রূপ নিতে যাচ্ছে। আগামী ১২ ডিসেম্বর শনিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর মূল পিলার এবং নদী শাসনের প্রকল্প উদ্বোধন করবেন।

আগে পদ্মা সেতু নির্মাণের কথা শুনলেই স্বপ্নের কথা মনে পড়ত। এখন সেই স্বপ্নের পদ্মা সেতু বাস্তবে রূপ নিতে যাচ্ছে। একথাগুলো বলেছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ রবিবার সকাল ১১টায় শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার মাঝির ঘাট পদ্মা সেতুর সংযোগ সড়কে পরিদর্শন শেষে মন্ত্রী সাংবাদিকদের বলেন, বিশ্ব ব্যাংক যখন পদ্মা সেতু নির্মাণের ক্ষেত্রে টাকা বরাদ্দ দেয়ার জন্য অপরাগতা স্বীকার করলেন, ঠিক তখনি আমাদের প্রধান মন্ত্রী নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের ঘোষণা দিলেন। প্রথমাবস্থায় পদ্মা সেতু নির্মাণের জন্য টাকা সংগ্রহে অনেক চরাই উত্রাই উপেক্ষা করতে হয়েছে সত্য, কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর অদম্য ইচ্ছা শক্তির কারণে আজ আপনাদের স্বপ্নের সেই পদ্মা সেতু বাস্তবে রূপ নিতে যাচ্ছে। যার ফলশ্রুতিতে গোটা দক্ষিণাঞ্চলের মানুষ অর্থনৈতিক মুক্তিসহ যাতায়াতের সুবিধা ভোগ করবে।

মন্ত্রী স্থানীয় জনগণকে আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আপনারা একটু ধৈর্য্য ধরেন, ইনশাআল্লাহ আগামী ২০১৮ সালের মধ্যে পদ্মা সেতু দিয়ে বিভাগীয় শহরে যেতে পারবেন।

তিনি আরো বলেন, এই পদ্মা সেতু নির্মাণের ক্ষেত্রে প্রথমাবস্থায় জমি অধিগ্রহণের সময় অনেক কৃষকের পৈত্রিক ভিটা মাটি পর্যন্ত চলে গেছে। তার পরেও এদেশের মানুষ পদ্মা সেতু নির্মাণের জন্য পিছপা হয়নি। আজ তাদের এই কষ্টার্জিত সেতুর মূল পিলার এবং নদী শাসনের প্রকল্প উদ্ধোধনের মধ্য দিয়ে স্বপ্নের পদ্মা সেতু বাস্তবে রূপ নেবে।

এসময় আন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম,  শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য এবং সাবেক ডেপুটি স্পিকার কর্ণেল (অবঃ) শওকত আলী এমপি, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, মহিলা সংরক্ষিত আসনের এমপি এ্যাডভোকেট নাভানা আক্তার, সেতু সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আবিদুর রহমান খোকা সিকদার, মোবারক আলী শিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা প্রশাসক রাম চন্দ্র দাস, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুনসহ নির্বাহী প্রকৌশলী মিন্টু রঞ্জন দেবনাথ প্রমূখ।

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful