Templates by BIGtheme NET
Home / সারাদেশ / দিনাজপুরে মন্দিরে হামলায় জড়িতদের গ্রেফতারের দাবি

দিনাজপুরে মন্দিরে হামলায় জড়িতদের গ্রেফতারের দাবি

দিনাজপুরের কাহারোলে মন্দিরে হামলার ঘটনায় জড়িতদের সাত দিনের মধ্যে গ্রেফতারে দাবি জনিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। শুক্রবার সকালে ঢাকায় কান্তজিউ ও ইসকন মন্দিরে গুলি ও বোমা হামলার ঘটনার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে এই দাবি তোলা হয়।

হিন্দু মহাজোটের প্রেসিডিয়াম সদস্য কালীপদ মজুমদার বলেন, দুই হামলার ঘটনায় জড়িতদের সাত দিনের মধ্যে গ্রেপ্তার করতে হবে। তা না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

সমাবেশে পড়ে শোনানো এক লিখিত বক্তব্যে বলা হয়, ‘প্রতিদিন কোনো না কোনো স্থানে হিন্দু বাড়ি-ঘর ও জমিজমা দখল ও ভয়-ভীতি প্রদর্শন করে দেশত্যাগে বাধ্য করাসহ হত্যা ও হত্যার চেষ্টা চলছে।’

আসন্ন পৌরসভা নির্বাচনের সময় অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় হিন্দু সম্প্রদায়ের মানুষরা আতঙ্কিত হয়ে রয়েছে বলে সমাবেশে জানানো হয়।

বৃহস্পতিবার রাতে কাহারোল উপজেলার ইসকন মন্দিরে কীর্তন ও ধর্মসভা চলার সময় তিন যুবক গুলি চালালে দুজন আহত হয়। এসময় হাতবোমার বিস্ফোরণও ঘটায় তারা।

হামলার পরপরই শরিফুল ইসলাম নামের একজনকে আটক করে পুলিশে দেয় জনতা।

এর পাঁচ দিন আগে একই উপজেলার ঐতিহাসিক স্থাপনা কান্তজিউর মন্দির প্রাঙ্গণে রাসমেলার একটি যাত্রা প্যান্ডেলে দুর্বৃত্তের ছোড়া হাতবোমা বিস্ফোরণে নয়জন আহত হয়।

১ ডিসেম্বর নেত্রকোণার বারহাট্টায় স্কুলে যাওয়ার পথে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক অর্জুন বিশ্বাসকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়।

এর আগে নভেম্বরে ফরিদপুর শহরের চরকমলাপুর এলাকায় নিজ বাড়ির সামনে হামলায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্ট্রান ঐক্য পরিষদের জেলা সাধারণ সম্পাদক অলোক সেনের উপর হামলা চালিয়ে আহত হয়।

বিক্ষোভ সমাবেশ থেকে এসব ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয়। সকালে প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল শাহবাগ ঘুরে প্রেসক্লাবে এসে শেষ হয়।

কর্মসূচিতে অন্যদের মধ্যে হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রমাণিক, মনোজ কুমার মণ্ডল ও প্রভাষ চন্দ্র রায় উপস্থিত ছিলেন।

প্রায় একই সময়ে ইসকন মন্দিরে গুলি ও বোমা হামলার প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ করেছে শ্রী শ্রী রাধাবল্লভ জিউ বিগ্রহ মন্দিরসহ হিন্দু ধর্মাবলম্বীদের আরও কয়েকটি সংগঠন।

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful