Templates by BIGtheme NET
Home / জাতীয় / তুরস্ক ওষুধ শিল্প স্থাপন করতে চায় বাংলাদেশে

তুরস্ক ওষুধ শিল্প স্থাপন করতে চায় বাংলাদেশে

জ্যেষ্ঠ প্রতিবেদক : তুরস্ক  ওষুধ শিল্প স্থাপন করতে চায় বাংলাদেশে । বাংলাদেশ সর্বাধুনিক প্রযুক্তির মেডিক্যাল ডিভাইস স্থাপনেও আগ্রহ রয়েছে দেশটির। এখানে ইনসুলিন ও ভ্যাকসিন প্রস্তুতির প্ল্যাট করা যায় কি না-তাও খতিয়ে দেখছে তারা।

সোমবার সচিবালয়ে তুরস্কের স্বাস্থ্য উপমন্ত্রী ডা. এমিন আলপমেশ  স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এই আগ্রহের কথা জানান।

বাংলাদশ ও তুরস্কের মধ্যকার দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরা শক্তিশালী করার আশাবাদ ব্যক্ত করে তুরস্কের উপমন্ত্রী বলেন, দুই দেশের স্বাস্থ্য খাতের সহযোগিতামূলক সম্পর্ক আরা সম্প্রসারিত করতে পারলে উভয়দেশ উপকৃত হতো।

স্বাস্থ্য খাতে বাংলাদেশের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে বলেন, বাংলাদশ থেকে এখন বিভিন্ন দেশে ওষুধ রপ্তানি হচ্ছে। আমরা এদেশে ওষুধ শিল্প স্থাপন করতে চাই। এখানে তুরস্ক যদি ডিভাইস শিল্প গড়ে তোলে তাহলে বাংলাদশের জনগণ উপকৃত হবে। এদেশ থেকে চিকিৎসক ও নার্সদের তুরস্কে প্রশিক্ষণের প্রস্তাব দেন উপমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী তুরস্কের মন্ত্রীর প্রস্তবনাকে স্বাগত জানিয়ে বলেন, তুরস্ক বাংলাদেশের মধ্যকার সম্পর্ক চমৎকার। এদেশে ইতিমধ্যে তুরস্কের সহায়তায় ১০টি কমিউনিটি ক্লিনিক নির্মিত হয়েছ। আরা ১০টি নির্মাণের পরিকল্পনা রয়েছে। তুরস্কের অর্থায়নে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে একটি ক্যানসার চিকিৎসা ইউনিট চালু হয়েছে। তিনি বাংলাদশে অত্যাধুনিক মানের একটি হাসপাতাল নির্মাণে সহায়তা করার জন্য তুরস্কের সহায়তা কামনা করেন জাহিদ মালেক।

এ সময় স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালহ উদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমান, তুরস্কের রাষ্ট্রদূত ডভরিম ওজতুর্ক ও স্বাস্থ্য মন্ত্রণালয় এবং তুরস্কের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ব্যবসায়িক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

About Tareq Hossain

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful