Templates by BIGtheme NET
Home / খেলাধুলা / তাদের জন্য ‘অন্যরকম’ বড়দিন!

তাদের জন্য ‘অন্যরকম’ বড়দিন!

জীবন সুন্দর। আবার কখনও কূৎসিতও। এবারের বড় দিনে বিশ্ব ক্রীড়াজগতের প্রায় সব তারকারাই ভক্ত-অনুরাগীদের শুভেচ্ছা জানিয়েছেন। বন্ধু-বান্ধব, ছেলে-মেয়ে কিংবা পুরো পরিবারের সঙ্গে কাটিয়ে দিনটিকে উপভোগ করেছেন তারা। তবে কে কেউ আবার এই দিনটাকে নিজের মতো করে উপভোগ করতে পারেননি।

কেউ দুর্নীতিতে জর্জরিত, কেউ আবার অসুস্থ। তাছাড়া বাজে পারফরম্যান্সের কারণেও কারও জীবনে নেমে আসে বিষাদের ছায়া। যে কারণে এমন উৎসবের দিনেও তারা ছিলেন মলিন।

তাদের মধ্যে সেপ ব্লাটারের নামটা সবার আগেই ভেসে উঠে। দুর্নীতির জালে জড়িয়ে ফিফা সভাপতির পদ থেকে সরে দাঁড়াতে হয়েছে তাকে।  শুধু যে দীর্ঘদিনের গৌরব হারিয়েছেন তা নয় বরং ফুটবল থেকে আট বছরের জন্য নির্বাসিতও হয়েছেন তিনি।একই হাল উয়েফা সভাপতি মিশেল প্লাতিনির। ক্ষমতার অপব্যবহার করার অভিযোগে উয়েফা প্রধানের পদ হারিয়েছেন সাবেক এই ফরাসি কিংবদন্তি।

তাকেও আট বছর নির্বাসনে পাঠিয়েছে ফিফা। বড়দিনের আগে এত বড় ধাক্কা খেয়ে যে তাদের ভালোভাবে ক্রিসমাস পার্টি করা সম্ভব নয় তার আর বলার অপেক্ষা রাখে না!

ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন চেলসি থেকে সদ্য বরখাস্ত হওয়া হোসে মরিনহোর মেজাজও ভালো ছিল না। যদিওবা গুঞ্জন ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব নিয়ে নতুন করে মূল স্রোতে ফিরতে যাচ্ছেন তিনি। তবে তা আদৌ কী বাস্তবে রূপায়িত হবে কিনা, এখনও তার সুনির্দিষ্ট তথ্য নেই কারও জানা। মূলত চেলসির ধারাবাহিক ব্যর্থতার জন্যই তাকে ক্লাব থেকে বরখাস্ত করা হয়েছে। যা একেবারেই মেনে নিতে পারছেন না তিনি। অথচ গত মৌসুমেই ক্লাবকে লিগ শিরোপা পুনরুদ্ধার করে দিয়েছিলেন সাবেক রিয়াল মাদ্রিদের এই অভিজ্ঞ কোচ।

আরেক কিংবদন্তি মাইকেল শুমাখারের বড় দিনটাও ভালো কাটেনি। হঠাৎ করেই শোনা যাচ্ছিল, ফর্মুলা চালক নাকি হাঁটতে পারছেন। তবে তার দুই দিন পরই শুমাখারের ম্যানেজার জানিয়ে দিয়েছেন,  খবরটা ভুল। দুই বছর আগে ২৯ডিসেম্বর স্কি করতে গিয়ে মাথায় গুরুতর চোট পেয়ে কোমায় চলে যেতে হয় তাকে। কিন্তু এখনও তার জ্ঞান ফিরেনি। তবে বড় দিনে তার ভক্তদের প্রার্থনা ছিল শুমাখার যেন দ্রুতই সুস্থ হয়ে ওঠেন।

এরপর এই তালিকায় রাখা যেতে পারে ব্লেড-রানার খ্যাত অস্কার পিস্টোরিয়াসকে। বান্ধবী রিভা স্টিনক্যাম্পকে খুনের দায়ে চলতি বছরই দোষী সাব্যস্ত করা হয় তাকে। ইতিমধ্যেই আগের নির্দেশ অনুযায়ী এই ঘটনার জন্যপাঁচ বছরের মধ্যে এক বছর জেল খাটা হয়ে গেছে তার। দোষী সাব্যস্ত হওয়ায় নতুন করে অন্ধকার নেমে এসেছে ব্লেড-রানারের জীবনে। যে কারণে তার বড়দিন উৎযাপনের তো কোন প্রশ্নই ওঠে না

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful