Templates by BIGtheme NET
Home / সারাদেশ / ‘জলবায়ু অভিযোজনে ক্ষতিপূরণ হিসেবে ঋণ নয়, অনুদান চাই’

‘জলবায়ু অভিযোজনে ক্ষতিপূরণ হিসেবে ঋণ নয়, অনুদান চাই’

জলবায়ু অভিযোজনে ক্ষতিপূরণ হিসেবে ঋণ নয়, অনুদান চাই- এই দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

শনিবার সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে সচেতন নাগরিক কমিটি (সনাক) লক্ষ্মীপুর ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) যৌথ উদ্যোগে এই কর্মসূচির আয়োজন করে।

সনাক সদস্য এবং জলবায়ু অর্থায়নে সুশাসন বিষয়ক বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক গাজী গিয়াস উদ্দিনের পরিচালনায় এবং সনাক সহ সভাপতি মোহাম্মদ আবুল মোবারক ভূঁইয়ার সভাপতিত্বে মানববন্ধনে ধারণা পত্র পাঠ করেন পারভীন হালিম, এবং ইয়েস দলনেতা মো: রিয়াদ হোসেন।

বক্তব্য রাখেন সনাকের সাবেক সভাপতি প্রফেসর মাহবুব মোহাম্মদ আলী, ডা: সালাহউদ্দিন শরীফ, সাংবাদিক এম.এ মালেক মো: কামাল হোসেন, মমতাজ বেগম, সভানেত্রী, জেলা ব্র্যাক প্রতিনিধি ফারুক আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, শিল্পোন্নত দেশসমূহ প্রতিশ্রুতি প্রদান করলেও আসন্ন প্যারিস সম্মেলনে ২০২০ হতে ২০৩০ সন পর্যন্ত ক্ষতিগ্রস্ত দেশসমূহের অভিযোজন এবং প্রশমনের জন্য শিল্পোন্নত দেশসমূহ কর্তৃক দীর্ঘমেয়াদী অর্থায়নের পথনকশা (রোডম্যাপ) প্রণয়ণ এবং প্রতিশ্রুত তহবিল প্রাক্কলন, যাচাই এবং ব্যবস্থাপনায় প্রত্যাশিত স্বচ্ছতা, জবাবদিহিতা এবং শুদ্ধাচার নিশ্চিতে জাতিসংঘের তত্ত্বাবধানে একটি আন্তর্জাতিক রিভিউ প্যানেল প্রতিষ্ঠার ব্যাপারে কোন দিক নির্দেশনা নেই।
মানববন্ধনে সনাক ও টিআইবি’র সাথে সংহতি প্রকাশ করে কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিবৃন্দ, সনাক, স্বজন, ইয়েস এবং ইয়েস ফ্রেন্ডস সদস্যবৃন্দ এবং টিআইবি কর্মকর্তাবৃন্দ।

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful