Templates by BIGtheme NET
Home / জাতীয় / গির্জায় গির্জায় থাকছে বিশেষ নিরাপত্তা: পুলিশ কমিশনার

গির্জায় গির্জায় থাকছে বিশেষ নিরাপত্তা: পুলিশ কমিশনার

আগামি শুক্রবার খৃষ্টান সম্পদায়ের সবচেয়ে ধর্মীয় উৎসব বড়দিন। দিনটি উপলক্ষে রাজধানীসহ দেশের সকল গীর্জায় থাকছে ধর্মীয় নানা ধরনের আয়োজন।

সেখানে বিভিন্ন শ্রেণীর লোকজনের আগমনের কারণে নাশকতার আশঙ্কা রয়েছে। এ কারণে পুলিশ রাজধানীসহ দেশের সকল গির্জায় গির্জায় ইতোমধ্যে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।

২৫ ডিসেম্বর বড়দিনের সময় যে কোনো ধরনের নাশকতা ঠেকাতে ইতোমধ্যে ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া রাজধানীর প্রতিটি গির্জার ফাদার ও পার্দি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষকদের সঙ্গে বৈঠক করেছেন।

বৈঠকের পরে সিদ্ধান্ত হয়েছে গির্জার থানা এলাকায় পুলিশের বিশেষ টিম সার্বক্ষণিক টহল দেবে। এছাড়াও দমকল বাহিনীর সদস্যদের সঙ্গে বৈঠক করা হয়েছে। তারা যেন গির্জার লাইটিং ব্যবস্থাগুলো ভালোভাবে চেক করে। এছাড়াও যে কোনো ধরনের অগ্নি নির্বাপণের জন্য দমকল বাহিনীর সদস্যরা যেন দ্রুত সময়ের মধ্যে তাদের লোকবল কাজে নামিয়ে দেন। এছাড়া স্টাইকিং ফোর্স, সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ, প্রতিটি গির্জায় সিসি ক্যামেরা ও গির্জার পক্ষ থেকে নিজস্ব স্বেচ্ছাসেবী নিয়োগ করবে।

জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার এসএম জাহাঙ্গির আলম সরকার বলেন, বড়দিনের নিরাপত্তা ব্যবস্থায় পুলিশের পক্ষ থেকে সকল প্রকার ব্যবস্থা নেওয়া হয়েছে। বড়দিনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে মাঠে থাকছে র‌্যাব সদস্যরাও। গীর্জার আশে পাশের স্থানসহ র‌্যাবের বিশেষ নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবে থাকছে গুরুত্বপূর্ণস্থানে ডগস্কয়ার্ড, বোমা ডিসপজল টিম ও অতিরিক্ত র‌্যাবের টহল। গীর্জায় যেন প্রতিটি লোক শান্তিতে প্রবেশ করতে পারে সে ব্যাপারেও র‌্যাব নজরদারি করবে।

এ ব্যাপারে র‌্যাবের সহকারি পরিচালক মিডিয়া মেজর মাকসুদুল আলম বলেন, প্রতি বছরের ন্যায় এ বছরেও র‌্যাব বড়দিনের বিশেষ নিরাপত্তায় তৎপর থাকবে।

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful