Templates by BIGtheme NET
Home / জাতীয় / ঈদ-ই মিলাদুন্নবীর ছুটি ২৫ ডিসেম্বর

ঈদ-ই মিলাদুন্নবীর ছুটি ২৫ ডিসেম্বর

আগামী ২৫ ডিসেম্বর ঈদ-ই মিলাদুন্নবীর ছুটি ঘোষণা করেছে সরকার। শুক্রবার সাপ্তাহিক ছুটির এই দিনে বড় দিনের ছুটিও পড়েছে। ২০১৫ সালের ছুটির বর্ষপঞ্জি অনুযায়ী ২৪ ডিসেম্বর ঈদ-ই-মিলাদুন্নবীর ছুটি নির্ধারিত ছিল। তবে গত ১২ ডিসেম্বর দেশের আকাশে রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় জাতীয় চাঁদ দেখা কমিটি ২৫ ডিসেম্বর ঈদ-ই মিলাদুন্নবী পালনের তারিখ নির্ধারণ করে। সরকারের নির্বাহী আদেশে ২৪ ডিসেম্বরের পরিবর্তে ২৫ ডিসেম্বর ঈদ-ই মিলাদুন্নবীর ছুটি ঘোষণা করে রোববার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

যেসব অফিসের সময়সূচি ও ছুটি তাদের নিজস্ব আইন-কানুন দ্বারা নিয়ন্ত্রিত হয় সেসব অফিস, সংস্থা ও প্রতিষ্ঠানকে জনস্বর্থ বিবেচনা করে ঈদ-ই মিলাদুন্নবীর ছুটি ঘোষণা করতে বলেছে সরকার। ঈদ-ই-মিলাদুন্নবীর ছুটি এগিয়ে আসায় চলতি বছরের ২৩ দিনের সরকারি ছুটির ১৩ দিনই শুক্র-শনিবারে পড়ল। মহানবী হজরত মুহম্মদ (সা.) ৫৭০ খ্রিস্টাব্দের ১২ রবিউল আউয়াল জন্মগ্রহণ করেন। ৬৩ বছর বয়সে এই তারিখে মারা যান তিনি। মহানবীর জন্ম ও মৃত্যুর দিনটি বিশ্বের মুসলমানরা ঈদ-ই-মিলাদুন্নবী হিসেবে পালন করেন। ঈদ-ই মিলাদুন্নবীতে মসজিদ এবং বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে মিলাদ মাহফিল ও ধর্মীয় আলোচনা সভার আয়োজন করা হয়।

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful