Templates by BIGtheme NET
Home / খেলাধুলা / আল আমিন এখন বিশ্বের ষষ্ঠ সেরা বোলার

আল আমিন এখন বিশ্বের ষষ্ঠ সেরা বোলার

২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলেও খুব বেশি আলোচনায় কখনোই আসতে পারেননি আল-আমিন হোসেন। প্রথম একাদশে জায়গা করে নেওয়ার জন্যই বেশ কষ্ট করতে হতো ডানহাতি এই পেসারকে।

কিন্তু এ বছরের শুরু থেকে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে নজর কাড়ছেন আল-আমিন। এশিয়া কাপ ও বিশ্বকাপে দারুণ বোলিং করে ঢুকে পড়েছেন টি-টোয়েন্টি বোলিং র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দশে। পেছনে ফেলে দিয়েছেন সাকিব আল হাসানকেও।

আইসিসির সর্বশেষ বোলিং র‍্যাঙ্কিংয়ে ৬৩৩ রেটিং নিয়ে ষষ্ঠ স্থানে আছেন আল-আমিন। অষ্টম স্থানে থাকা সাকিবের রেটিং ৬২৭। আল-আমিনের আগে আছেন শুধু মিচেল ম্যাকক্লেগান, শহীদ আফ্রিদি, ইমরান তাহির, রবীচন্দ্রন অশ্বিন ও সুনীল নারাইন। শুধু পেসারদের হিসাব করলে টি-টোয়েন্টিতে আল-আমিনের অবস্থান দ্বিতীয়। সামনে শুধু নিউজিল্যান্ডের বাঁ-হাতি পেসার ম্যাকক্লেগান।

২০১৪ সালের নভেম্বরের পর প্রায় এক বছর দলের বাইরে ছিলেন আল-আমিন। ফিরেছিলেন ২০১৫ সালের নভেম্বরে। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে। তখন থেকেই দারুণ নৈপুণ্য দেখিয়েছেন এই ডানহাতি পেসার।

এশিয়া কাপের ফাইনালে ওঠার পেছনেও বড় অবদান ছিল আল-আমিনের বোলিংয়ের। এশিয়া কাপের পাঁচ ম্যাচে ১১ উইকেট নিয়ে মোহাম্মদ আমির, আশিস নেহরা, নুয়ান কুলাসেকারাদের পেছনে ফেলে দিয়েছিলেন আল-আমিন। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের দুটি ম্যাচে পাঁচ ওভার বল করেই তিনি নিয়েছেন তিনটি উইকেট।

About Tareq Hossain

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful