Templates by BIGtheme NET
Home / বিশ্ব / আমেরিকাকে ছাই করে দেয়ার হুমকি
In this April 13, 2012 photo, North Korean leader Kim Jong Un stands next to senior military leaders during a ceremony in honor of his father, Kim Jong Il and grandfather, Kim Il Sung in Pyongyang. In very different ways, North Korea, run by the same family as a Stalinist dictatorship since the 1940s, and Myanmar, run by a cabal of generals, have opened themselves up over the past year or so, allowing the world to peer behind the political curtains they had so laboriously erected, but the question of whether there has been any real change still remains. (AP Photo/David Guttenfelder)

আমেরিকাকে ছাই করে দেয়ার হুমকি

পরমাণু যুদ্ধের জন্য সেনাবাহিনীকে আগেই প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছিলেন কিম জং উন। এবার সরাসরি আমেরিকার উপর পরমাণু হামলার হুমকি দিলেন উত্তর কোরিয়ার এই শাসক নেতা। উত্তর কোরিয়ার নিউজ এজেন্সি কেসিএনএ সূত্রে খবর, মার্কিন সাম্রাজ্যবাদের আগ্রাসী পদক্ষেপ রুখতে প্রয়োজনে পরমাণু হামলা চালাবে উত্তর কোরিয়া।

আমেরিকার মূল ভূখণ্ড ছাড়াও এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে, যেখানে আমেরিকা তত্পর, সেখানেও এই হামলার হুমকি দিয়েছে উত্তর কোরিয়ার সেনাবাহিনী। কিম জংয়ের কথায়, আমরা চাইলে শত্রুপক্ষকে যে কোনো সময় একটা বোতাম টিপে ধ্বংস করে দিতে পারি। সেই ক্ষমতা আমাদের রয়েছে। নিমেষের মধ্যে আমেরিকা ছাই হয়ে সাগরে মিশে যাবে। স্বাধীন দক্ষিণ কোরিয়ার জন্য সেখানে মিলিটারি অপারেশনেরও পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন উত্তর কোরিয়ার এই একনায়ক।

গত সপ্তাহেই দক্ষিণ কোরিয়ায় পৌঁছেছে ১৫ হাজার মার্কিন নৌসেনা। উত্তর কোরিয়া হামলা চালালে, কীভাবে তার মোকাবিলা করা হবে, তা নিয়ে যৌথ মিলিটারি মহড়ার জন্যই দক্ষিণ কোরিয়ায় আসা মার্কিন নৌসেনা। সম্ভাব্য হামলা মোকাবিলায় দক্ষিণ কোরিয়া কতটা সক্ষম, তা পরখ করে নেয়াও আমেরিকার উদ্দেশ্য। দক্ষিণ কোরিয়ার ৩ লাখ সেনা জওয়ান তাতে শামিল হয়েছেন। পরমাণু অস্ত্র বহনে সক্ষমে মার্কিন নৌসেনার বিশেষ বিমানও রয়েছে এই মহড়ায়।

আমেরিকার সঙ্গে দক্ষিণ কোরিয়ার এই যৌথ সামরিক মহড়ার জেরেই কিম জংয়ের এই হুমকি বলে মনে করছেন সামরিক বিশেষজ্ঞরা। কিম জংয়ের হুমকি অবশ্য এই প্রথম নয়। এর আগেও কখনও দক্ষিণ কোরিয়া, কখনও আমেরিকার বা বিশ্বের অন্য কোনো দেশকে হুমকি দিয়েছেন। কিম যেভাবে বার বার পরমাণু হামলার হুমকি দিচ্ছেন, তাতে গোটা বিশ্বের কাছে মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াচ্ছে উত্তর কোরিয়া।

যদিও দক্ষিণ কোরিয়া কিমের হুমকিকে পাত্তা দিতে চায় না। পালটা হামলার হুঁশিয়ারি দিয়ে রেখেছে দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ও। শত্রুপক্ষের বিরুদ্ধে যাতে পরমাণু অস্ত্র প্রয়োগ করা যায়, তার জন্য দেশের সেনাবাহিনীকে তৈরি থাকতে বলেছেন কিম।

About Tareq Hossain

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful