Templates by BIGtheme NET
Home / বিদেশ / আগামীকাল কলকাতায় ‘বাংলাদেশ বিজয় উৎসব’ শুরু হচ্ছে

আগামীকাল কলকাতায় ‘বাংলাদেশ বিজয় উৎসব’ শুরু হচ্ছে

আগামীকাল থেকে কলকাতায় পাঁচ দিনব্যাপী ‘বাংলাদেশ বিজয় উৎসব’ শুরু হচ্ছে। কলকাতার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে এ উৎসব আয়োজন করা হয়েছে।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উৎসবের উদ্বোধন করবেন। অনুষ্ঠানে যোগ দিতে শিল্পমন্ত্রী আজ সকালে কলকাতার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশন এ উৎসবের আয়োজন করেছে। উদ্বোধনী অনুষ্ঠানে পশ্চিমবঙ্গ সরকারের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম এবং কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ-হাইকমিশনার জকি আহাদ উপস্থিত থাকবেন।

উৎসবে বাংলাদেশের ঐতিহ্যবাহী জামদানী, টাঙ্গাইল তাঁত, রাজশাহী সিল্কসহ বিভিন্ন ধরনের শাড়ী, পাট ও পাটজাত দ্রব্য এবং কারু/হস্তশিল্পসহ অন্যান্য ঐতিহ্যবাহী পণ্য প্রদর্শন করা হবে। পাশাপাশি মহান মুক্তিযুদ্ধের ওপর নির্মিত চলচ্চিত্র প্রদর্শনীও থাকবে।

এছাড়া ঐতিহ্যবাহী বাংলাদেশী খাবার যেমন-খিচুড়ি, বিরিয়ানী, গ্রাম-বাংলার পিঠা-পুলি, সন্দেশ ইত্যাদি হবে উৎসবের বিশেষ আকর্ষণ। ভারতের পশ্চিমবঙ্গে বাংলাদেশের ভাবমূর্তি এ উৎসবের মাধ্যমে আরো উজ্জ্বল হবে বলে আশা করা হচ্ছে।

শিল্পমন্ত্রীর আগামীকাল দেশে ফেরার কথা রয়েছে।

সূত্র: বাসস

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful